মেনু নির্বাচন করুন
পাতা

ভবিষ্যৎ পরিকল্পনা

১। দেশব্যপী ভ্রাম্যমাণ লাইব্রেরি চালুকরণঃ

          গণগ্রন্থাগার অধিদপ্তরের কার্যক্রমকে সবার মাঝে পৌছে দিতে “দেশব্যপী ভ্রাম্যমাণ লাইব্রেরি” শীর্ষক প্রকল্প গ্রহন করা হয়েছে। উক্ত প্রকল্পের আওতায় অদূর ভবিষ্যতে জেলা সরকারি গণগ্রন্থাগার, নওগাঁ তে ভ্রাম্যমাণ লাইব্রেরি কর্মসূচী চালু করা হবে।

 

২। গ্রন্থাগার ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণঃ

          গ্রন্থাগারের সেবা গ্রহীতা এবং পাঠকদের আরো বিস্তৃত পরিসরে সেবা প্রদান করার লক্ষ্যে “গণগ্রন্থাগার অধিদপ্তরের নিয়ন্ত্রনাধীন বিদ্যমান ভবন সূমহের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ” প্রকল্প হাতে নেয়া হয়েছে। উক্ত প্রকল্পের আওতায় জেলা সরকারি গণনগ্রন্থাগার, নওগাঁ কে ৪ (চার) তলা ভবনে সম্প্রসারণ করা হবে।

 

৩। গণগ্রন্থাগারকে ডিজিটাল প্রযুক্তির আওতায় নিয়ে আসাঃ

          সেবা গ্রহীতা এবং পাঠকদের আরো সহজে এবং নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করার লক্ষ্যে গণগ্রন্থাগার অধিদপ্তর ‘অনলাইন পাব্লিক লাইব্রেরি ম্যানেজমেন্ট সিস্টেম এবং অন্যান্য কার্যক্রম’ শীর্ষক প্রকল্প গ্রহন করেছে। এর আওতায় জেলা সরকারি গণগ্রন্থাগার, নওগাঁ কে ডিজিটাল প্রযুক্তির আওতায় নিয়ে আসা হবে।

 

৪। উপজেলা পর্যায়ে গণগ্রন্থাগার স্থাপনঃ

          গ্রন্থাগার সেবাকে জনসাধারণের কাছাকাছি পৌছানোর লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের ‘উপজেলা সংস্কৃতি কেন্দ্র’ প্রকল্পের আওতায় অদূর ভবিষ্যতে দেশের প্রতিটি উপজেলা গসরকারি গণগ্রন্থাগার স্থাপন করা হবে। জেলা সরকারি গণগ্রন্থাগার, নওগাঁ তে ও প্রতিটি উপজেলাতে সরকারি গণগ্রন্থাগার স্থাপন করা হবে।  

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter